All Writers

Atm Mostafa Kamal

এ.টি.এম মোস্তফা কামাল

এ.টি.এম মোস্তফা কামাল। জন্ম: ১লা জানুয়ারি, ১৯৬৬। নোয়াখালিতে পৈত্রিক নিবাস। চাকুরির সূত্রে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে বসবাস করেছেন। এখন ঢাকায় বসবাস করছেন। লেখকের মূল ভালোবাসা কবিতার জন্যে, তেত্রিশ বছর হয়ে গেলো কবিতার আরাধনায়। মাঝে মধ্যে গল্প, প্রবন্ধ, ভ্রমণকথা লিখেন। এটি লেখকের দ্বিতীয় কাব্যগ্রন্থ। প্রথম কাব্যগ্রন্থের নাম ‘বাঙ্গালা রুবাইয়াৎ’।

এ.টি.এম মোস্তফা কামাল

এ.টি.এম মোস্তফা কামাল। জন্ম: ১লা জানুয়ারি, ১৯৬৬। নোয়াখালিতে পৈত্রিক নিবাস।...

আব্দুল্লাহ জামিল

আব্দুল্লাহ্ জামিল
পেশায় একজন হৃদরোগ চিকিৎসক। ১৯৬১ সালের ২৬ জুলাই নরসিংদী জেলার রায়পুরার নোয়াবাদ গ্রামে মাতুলালয়ে জন্মগ্রহণ করেন শ্রাবণ মাসের এক তুমুল বর্ষার দিনে। ছোটবেলায় গ্রামে কাটিয়েছেন কিছুদিন, যার স্মৃতি আজো তাঁর কবিতায় দেখা যায়। তিনি SSC (১৯৭৯) ও HSC (১৯৮১) পাস করেন ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে। ১৯৮৮ সালে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়, বরিশাল থেকে MBBS পাস করেন। তারপর FCPS (Internal Medicine) ও MD (Cardiology) ডিগ্রি অর্জন করেন যথাক্রমে ১৯৯৭ ও ২০০১ সালে। বর্তমানে Consultant- Interventional Cardiology হিসেবে একটি বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন।
ছাত্রজীবন থেকে লেখালেখি শুরু। পেশাগত প্রতিষ্ঠা অর্জন করতে গিয়ে লেখালেখি থেকে বহু বছর দূরে ছিলেন। গত আট বছরের কিছু বেশি সময় ধরে নিয়মিত লেখালেখি করছেন। এটা উনার দশম কাব্যগ্রন্থ।

আব্দুল্লাহ জামিল

আব্দুল্লাহ্ জামিল পেশায় একজন হৃদরোগ চিকিৎসক। ১৯৬১ সালের ২৬ জুলাই...

আবদুর রাজ্জাক

কর্মজীবন খুব একটা বর্ণিল নয়। ‘দৈনিক করোতোয়ায়’ সাহিত্য সম্পাদক, সাপ্তাহিক কাঁকন পত্রিকায় সহকারি সম্পাদক, সাপ্তাহিক ‘বর্তমান’ পত্রিকার ঢাকা ব্যুরোচিফ, একই সঙ্গে ঢাকা বিশ^বিদ্যালয়ে পড়াশোনা। অনিয়মিত কবিতা বিষয়ক লিটারেরি ম্যাগাজিন ‘শতবর্ষী’ (১৯৮২-৯২) এরপর কবিতা বিষয়ক দ্বিতীয় পত্রিকা ‘বহুমাত্রিক’ সম্পাদনা। বর্তমান সময় পর্যন্ত মোট চৌদ্দটি সংখ্যা (অব্যাহত)। পত্র পত্রিকায় প্রকাশিত কবিতার সংখ্যা যথেষ্ট নয়।

আবদুর রাজ্জাক

কর্মজীবন খুব একটা বর্ণিল নয়। ‘দৈনিক করোতোয়ায়’ সাহিত্য সম্পাদক, সাপ্তাহিক...

আবু জাফর জব্বার

মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার

পিতা: মৃত মোঃ নুর ইসলাম মৃধা,
মাতা: মৃত ফুলমেহের বেগম,
জন্ম: ৩১-১২-১৯৫৩ইং,
মুক্তিবার্তা লাল বই: ০৪০৩০৭০৪৫৪,
গেজেট নং: ১৩৬৬,
গ্রাম: রাজৈর, ডাকঘর: রায়েন্দা, উপজেলা: শরণখোলা, জেলা: বাগেরহাট, মোবাইল নং: ০১৭৩২-৮৯৮৭২৩, জীবনের শ্রেষ্ঠ অধ্যায় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের সৌভাগ্য, শ্রেষ্ঠ অর্জন সম্মুখ লড়াই করে প্রিয় মাতৃভূমি হানাদারমুক্ত করে চূড়ান্ত বিজয়, শ্রেষ্ঠ সন্নিধ্য মহান মুক্তিযুদ্ধের সুন্দরবন সাবসেক্টর কমান্ডার মেজর (অব.) জিয়া উদ্দিনের স্নেহ- ভালোবাসা। শ্রেষ্ঠ নির্দেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মহানায়ক, স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধুর দৃঢ়কণ্ঠে বজ্র আহ্বান বিজয়ের লক্ষ্যে এগিয়ে চলো শক্ত হাতে শত্রুমুক্ত করো স্বদেশ ভূমি। শ্রেষ্ঠ সহপাঠী বন্ধু ছাত্রনেতা শহীদ মনিরুজ্জামান বাদল।

মানুষের অধিকার প্রতিষ্ঠায় দৃঢ় অবস্থান ও বঙ্গবন্ধুর স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ জ্ঞানভিত্তিক, আলোকিত সমাজ বিনির্মাণ। প্রিয় সাংবাদিক কলামিস্ট স্বদেশ রায়, শ্রদ্ধাভাজন সাংবাদিক কলামিস্ট আঃ গাফফার চৌধুরী। সাবেক নির্বাহী সম্পাদক সাপ্তাহিক বনাঞ্চল যুদ্ধ করে স্বাধীনতা সংকলনের লেখক ও প্রকাশক। লেখক গবেষক ও নিবন্ধকার তথ্যকর্মী।

আবু জাফর জব্বার

মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার পিতা: মৃত মোঃ নুর ইসলাম মৃধা,...

আবু জাঈদ

আবু জাঈদ। জন্ম: ২২শে জুলাই ১৯৮৩, ঢাকা। পড়াশুনা অসমাপ্ত রেখে একসময় কবি বাউণ্ডুলে জীবনের এলোমেলো আলপথে নেমে যান বেঁচে থাকার প্রয়োজনে, তাই বলে কাব্যচর্চা থেমে থাকেনি। এক সন্তানের জনক। এটি লেখকের প্রথম প্রকাশিত বই।

আবু জাঈদ

আবু জাঈদ। জন্ম: ২২শে জুলাই ১৯৮৩, ঢাকা। পড়াশুনা অসমাপ্ত রেখে...

Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping